প্রিয় জন্যের জন্য উপহার কেমন হওয়া উচিত


উপহার! বলা চলে এটি একটি আনন্দ ধ্বনি যা কেবল সুখের মুহূর্তগুলিকে মনে করিয়ে দেয়।  প্রত্যেকেই আমরা উপহার পেতে ভালবাসি । আর তা যদি আমরা আমাদের প্রিয় মানুষদের কাছ থেকে পাই তাহলে আনন্দের মাত্রা আর একটু বেশিই হয়ে যায়। প্রিয় মানুষটি একসময় হারিয়ে গেলেও উপহারটির যুগ যুগ ধরে আমাদের মনে সেই আনন্দিত আর সুখের মুহূর্তগুলো মনে করিয়ে দেয় । সামাজিকতা থেকে হোক কিংবা ভালোবেসে ছোট্ট একটি উপহার আমাদের সম্পর্কের মাত্রা কে অন্য এক রূপ দেয় । সকলেই আমরা প্রিয় মানুষকে উপহার দিয়ে আমাদের সম্পর্কটা কে আরো ঘনিষ্ঠ করতে চাই ।  ব্যাক্তিভেদে আমাদের পছন্দগুলো ভিন্ন ভিন্ন হয় । তবে অনেকে ভালোবাসার মানুষটির জন্য উপহার বাছাই করতে গিয়ে ফ্যাসাদে পড়ে যায় । এই কনটেন্ট আমরা প্রিয়জনের জন্য কিছু অসাধারণ গিফট আইডিয়া সম্পর্কে অবহিত হব ।


  • অলংকার 



 কিছুদিন আগেও শুধুমাত্র নারীর অলংকার পরিধান করতো । বর্তমানে নারীদের পাশাপাশি পুরুষেরা অলংকার পড়তে বেশ পছন্দ করে। তাই আপনার বাজেট যদি একটু ভালো হয় তাহলে প্রিয়জনকে অলংকার সামগ্রী উপহার দিতে পারেন । এটি আপনার জন্য বেস্ট হবে । অলংকার হিসেবে আপনি এয়ার রিং , গলার চেইন , ফিঙ্গার রিং কিংবা প্রিয়জনের পছন্দের কোন অলংকার গিফট করতে পারেন । বর্তমানে অনেক অনলাইন ওয়েবসাইট আছে যারা মাল্টিগিফট প্যাক  আকারে গিফট সেল করে । প্রয়োজনে এখান থেকে দেখে নিতে পারেন কিছু অসাধারণ গিফট প্যাক।


  • ফুল 



সভ্যতার সূচনা লগ্ন থেকে ভালোবাসা প্রকাশের অন্যতম প্রধান মাধ্যম ফুল । ফুল আমরা সকলেই পছন্দ করি।  প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য সবার কাছে সাশ্রয়ী এবং বেস্ট উপহার হচ্ছে ফুল । উপহার হিসেবে সবার প্রথমে  আপনি রাখতে পারেন ফুলকে। প্রিয় মানুষকে গিফট করতে পারেন একগুচ্ছ ফুল । আর তা যদি হয় প্রিয় ফুল তাহলে তো কথাই নেই । যে কোনো দামী উপহারকেও হার মানিয়ে দেবে । তবে এক্ষেত্রে একটু কৌশলী হতে পারেন। যেমন: অনেক সময় একগুচ্ছ ফুল অপেক্ষায় একটি ফুল বেশি রোমান্টিক দেখায় । আবার প্রিয় রং কিংবা প্রকৃতির সঙ্গে মিল রেখে যেমন: আষাঢ়ে একগুচ্ছ কদম অথবা ফাল্গুনী কৃষ্ণচূড়া গিফট করতে পারেন। সিচুয়েশন অনুযায়ী আপনি বিবেচনা করতে পারেন।



  • চকোলেট : 



এখনকার দিনে উপহার সামগ্রী হিসেবে চকলেট একটি জনপ্রিয় উপাদান । যুগের সাথে মিল রেখে বিভিন্ন ব্রান্ড বিভিন্ন ধরনের চকলেট বানিয়ে আসছে । পছন্দের ব্র্যান্ডের হরেক রকম চকলেট উপহার হিসেবে প্রিয় জন কে । প্রয়োজনে এখান থেকে দেখে নিতে পারেন ।


  • বই : 


উপহার হিসেবে বইয়ের চেয়ে উত্তম আর কিছুই নেই। আপনার প্রিয় মানুষটি যদি বই পড়তে ভালবাসে তাহলে তাকে রোমান্টিক কবিতা, গল্প বা উপন্যাসের বই দিতে পারেন ।  চাইলে বইয়ের ভিতরে একটি গোলাপ কিংবা কিছু লিখেও দিতে পারেন। সম্ভব হলে পছন্দের লেখকের অটোগ্রাফসহ একটি বই তাকে উপহার দিতে পারেন। অনলাইনে বই অর্ডার করার জন্যে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট রকমারি.কম ।আপনি চাইলে ঘরে বসেই পছন্দের বই অর্ডার করতে পারেন এখান থেকে ।



    • ক্যামেরা :  অনেকের খুব শখ থাকে ছবি তোলার। আপনার প্রিয়র তেমন শখ থাকলে তাকে উপহার হিসেবে ভালো মানের ডিজিটাল ক্যামেরা বা ডিএসএলআর গিফট   দিতে পারেন । এক্ষেত্রে আপনার বাজেট একটু বেশি হতে হবে । এখানে ক্লিক করে দেখে আসতে পারেন অ্যামাজনের বেস্ট ডিএসএলআর ক্যামেরা গুলো।


    • ঘড়ি : বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও কমন উপহার ঘড়ি । কম বাজেটের মধ্যে অত্যন্ত সুন্দর সুন্দর ঘড়ি এখন যেকোনো লোকাল মার্কেটে পাওয়া যায় । ছেলে কিংবা মেয়ে যেকোনো কাউকেই ঘড়ি গিফট করা যেতে পারে।

    • কাস্টম মগ :  বর্তমান সময়ে এটি  বেশ জনপ্রিয় হয়ে উঠছে।  প্রিয়জনের ছবি কিংবা হাতে লেখা কোনো স্মৃতি দিয়ে একটি কাস্টম  মগ বানিয়ে নিতে পারেন । আপনার এলাকার যেকোনো গিফট কর্ণারে গিয়ে খোজ নিলেই বানিয়ে নিতে পারবেন। এছাড়াও বিভিন্ন অনলাইন কোম্পানি এ ধরনের মগ তৈরি করে দেয়।

    • অন্যান্য : এছাড়াও মাসের বিশেষ কোন দিনে একটি রোমান্টিক ক্যান্ডেল ডিনার প্লান করতে পারেন । খ্যাতিমান কোনো রেস্তোরাঁয় কিংবা নিজের হাতে রান্না করা কোন খাবার দিয়ে ডিনার করাতে পারেন । তার পছন্দের খাবারটিও  রেঁধে রাখতে পারেন ।এছাড়াও ব্যাগ,জুতো, কার্ড, ড্রেস, শখের কোনো বস্তু ,খেলাধুলার সামগ্রী কিংবা প্রিয় শিল্পীর গানের অ্যালবাম আপনার মূল্যবান গিফট হতে পারে


Comments